Friday, April 8, 2011

গ্রামীনফোন ইন্টারনেটের নতুন অটো রিনিউ সিস্টেম

আপনি কী গ্রামীনফোন ইন্টারনেট ব্যবহার করেন?! গ্রামীনফোন ইন্টারনেটের নতুন অটো রিনিউ সিস্টেম সম্পর্কে জানেন কী?! সম্প্রতি তারা একটি অটো ইন্টারনেট রিনিউ ফিচার চালু করেছে। আপনি ইতোমধ্যে জেনে না থাকলে, সময় থাকতে এখনই জেনে নিন। আপনাদের এটি জানানোর জন্যই আমার আগমন। :D
গ্রামীনফোন সম্প্রতি ব্যবহারকারীদের সুবিধার্থে অটো ইন্টারনেট রিনিউ সিস্টেম চালু করেছে। অর্থাৎ, আপনার P5 (3GB), P6(1GB) এবং P7 (15 MB) এর মেয়াদ যদি শেষ হয়ে যায় এবং আপনার অ্যাকাউন্টে যদি পর্যাপ্ত ব্যালেন্স থাকে, তবে ইন্টারনেটের সময় শেষ হয়ে যাবার পরে স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট রিনিউ হয়ে যাবে। :O এতদিন যেই প্যাকেজ ব্যাবহার করেছেন, সেই প্যাকেজটিই রিনিউ হবে। আপনার অ্যাকাউন্টে যদি পর্যাপ্ত ব্যালেন্স না থাকে, তবে P2 (আনলিমিটেড), P3 (সারারাত আনলিমিটেড), P4 (দৈনিক 150 MB), P5 (3GB), P6(1GB) এবং P7 (15 MB) ব্যবহারের পরে আগের মত স্বয়ংক্রিয়ভাবে P1 প্যাকেজে পরিণত হবে না, ইন্টারনেট বন্ধ হয়ে যাবে। ফলে অসতর্কতাবশত আপনার অ্যাকাউন্টের বাকি ব্যালেন্স শেষ হয়ে যাবে না।

তবে বেশি খুশি হবার কিছু নেই! অটো রিনিউ মেথডে আপনার ইন্টারনেট রিনিউ হলে আপনার পূর্বেকার আনইউজড ব্যান্ডউইথ বাতিল হয়ে যাবে। বর্তমানে সব জিপি ইন্টারনেট ইউজারদের জন্য এই সিস্টেম ডিফল্ট হয়েছে। কিন্তু এর উপর গ্রাহকের সম্পূর্ণ স্বাধীনতা থাকবে। “OFF” লিখে 5000 নম্বরে ম্যাসেজ করলেই এই সিস্টেম বন্ধ হয়ে যাবে। অবশ্য এই সিস্টেম বন্ধ করা আবশ্যক নয়। আপনার ব্যালেন্স ৩৪৫৳ এর কম থাকলেই আর অটো রিনিউ হবে না। আর মেয়াদ শেষ হওয়ার আগেই যদি আপনি নিজ উদ্দ্যোগে রিনিউ করেন, তবে আপনার ব্যান্ডউইথও বেঁচে যাবে।

No comments:

Post a Comment