Sunday, January 3, 2016

নূর নবী আর ভিক্ষা করবে না, ওর নতুন পরিচয় হবে ছাত্র।



আলহামদুলিল্লাহ, অবশেষে নতুন বছরে পথশিশু নূর নবীর হাতে বই তুলে দিতে পারলাম
আপনাদের দোয়া আল্লাহর রহমতে আজ নূর নবীকে তার মায়ের উপস্থিতিতে বই, খাতা, শ্লেট, চক, পেন্সিল, ইরেজার, শার্পনার উপহার দিতে পারলাম নতুন বই খাতা হাতে পেয়ে ওর সেকী আনন্দ
ইনশাআল্লাহ সামনের আরো কঠিন পথেও ওর পাশে যেন দাঁড়াতে পারি সবাই সেই দোয়া করবেন

নূরনবীকে নিয়ে হয়তো এটাই আমার শেষ পোষ্ট, একটি ভালো কাজ করতে গেলে উৎসাহের পাশাপাশি অনেকের দৃষ্টিকটু সমালোচনাও সহ্য করতে হচ্ছে
কেউ বা আমার পোষ্টে লিখছেন, কেউ বা ইনবক্সে আর কেউ বা আমার পিছনে অন্যের কাছে বাজে কথা বলেছেন
একটা উদাহরণ দেই, আমার আর আমার স্ত্রী' রেস্টুরেন্টে খাওয়ার একটা ছবিতে এক পুরাতন বন্ধুর কমেন্ট ছিল 'আজ আবার কাকে রাস্তা থেকে উঠাই আনলি খানা খাওয়াতে?'
এটাতো একটা সামান্য উদাহরণ, ইনবক্সেতো আরো ভয়াবহ ব্যাপার যা লিখার মত না


আমার মতে মানুষ তখনই সমালোচনা করে...
. যখন কাজটা সে নিজে পারেনা
. যদি কাজটা অন্যকে করতে দিতে চায়না
. যদি জন্মগত ভাবেই অন্যকে ভালো কাজ করতে দিতে না চায়

ফেসবুকে লাইক/কমেন্টের আশায় একটা পথশিশুর লেখাপড়ার দায়িত্ব কেউ নেয় না
সবাইকে জানানোর উদ্দেশ্য থাকে, তাকে দেখে যেন আরো দশজন উৎসাহিত হয়
সমাজকে একা কেউ পরিবর্তন করতে পারেনা সবাই মিলেই করতে হয়
আফসোস আমরা বাঙালী একাই একশ হতে চাই, একশ বাঙালী এক হয়ে কাজ করতে পারি না

যদি আপনারা নূরনবী বিষয়ক পরবর্তী লেখা চান, তবেই লিখব, জানাবো
তবে একটা কথা নিশ্চিত করতে পারি, ইনশাআল্লাহ আমি বেঁচে থাকলে নূর নবী আর ভিক্ষা করবে না, ওর নতুন পরিচয় হবে ছাত্র
সবাই দোয়া করবেন নতুন বছরের শুভেচ্ছা

Towfik Mithun
(02/01/2016)

 

No comments:

Post a Comment