Sunday, January 3, 2016

পথশিশু নূর নবী

আপনারা যারা পথশিশু নূর নবীর জন্য সহানুভূতি দেখিয়ে যাচ্ছেন তাদের প্রতি আমার কৃতজ্ঞতা জানাই
আপনারা জেনে খুশী হবেন, আমি নূর নবীর অভিভাবকের সাথে যোগাযোগ করতে পেরেছি
ওদের জন্য কিছু শীতের জামা দিয়েছি
তার মা'কে বলেছি নূর নবী তার বোন আকলিমার পড়ালেখার খরচ আমি বহন করতে চাই যদি তারা রাজী থাকে তবে একটি শর্তও দিয়েছি আমি, সেটি হলো ওদের দিয়ে আর ভিক্ষা করানো যাবেনা
যদি কিছু করাতে হয় তবে ১০০ গোলাপ কিনে দিব ৩০০টাকা দিয়ে, ভাই-বোন স্কুলের পরে বিকালে ফুল বিক্রি করবে
প্রতি পিস ফুলে লাভ হবে / টাকা
১০০ফুলে ২০০/৩০০ টাকা লাভ
এভাবে মূল টাকা ঠিক রেখে প্রতিদিন অন্তত ভিক্ষা না করেও তারা কিছু টাকা উপার্জন করতে পারবে
তার মা আমাকে তাদের সিদ্ধান্ত পরে জানাতে চেয়েছেন
ইনশাআল্লাহ ওদের একটা নতুন পরিচয় হবে, ভিক্ষুক থেকে ওরা হবে ছাত্র
সবার দোয়া প্রার্থী

(অনেকেই নূরনবীর জন্য সাহায্যের হাত বাড়াতে চেয়ে আমার সাথে দেশে/দেশের বাইরে থেকে যোগাযোগ করেছেন, তাদের প্রতিও আমার কৃতজ্ঞতা জানাই, প্রয়োজনে আপনাদের সাথে যোগাযোগ করা হবে
তবে যারা দেশে আছেন, আপনাদের আশে-পাশেই এমন অসংখ্য পথশিশু আছে, আপনার এলাকার এমন একজন শিশুর দায়িত্ব আপনারা নিজেই নিতে পারেন
অতটা সামর্থ / সময় না থাকলে সপ্তাহে/মাসে/বছরে একবেলা ওদের পাশে বসিয়ে খাওয়ান, দেখবেন মনের পাপ অনেকটাই দূর হয়ে যাবে, ভালো লাগবে নিশ্চিত

তবুও যদি কেউ ব্যাস্ততার কারনে, সময় সুযোগের অভাবে অন্তত নূর নবী আকলিমার জন্য কিছু করতে চান তবে যোগাযোগ করতে পারেন

কারো একার পক্ষে কিছু করা সম্ভব না হলেও, ক্ষুদ্র ক্ষুদ্র আমাদের এই সম্মিলিত চেষ্টা যে মহাদেশ-মহাসাগর গড়বে না তাইবা কে জানে? আল্লাহ চাইলে সবকিছুই সম্ভব
মানুষতো মানুষেরই জন্য, এখনো অনেক মানুষ আছে, সবাই একসাথে অমানুষ হয়ে যায়নি)


Towfik Mithun
(27/12/2015)



No comments:

Post a Comment